1. admin@sobsomoyerkhobor.com : admin :
বাংলাদেশের ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের – সব সময়ের খবর
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৩ অপরাহ্ন

বাংলাদেশের ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের

  • আপডেট সময় : শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২
  • ৪১ বার পঠিত

বাংলাদেশের ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করে দলটির সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন পরপর তিন বার ক্ষমতায় আছেন বলেই তারা বাংলাদেশকে উন্নয়নের পথে এগিয়ে নিতে পেরেছেন।

তবে কোভিড মহামারি সে অগ্রযাত্রা কিছুটা ব্যাহত করেছে এবং কোভিডের পর ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ায় এর আঘাতও বাংলাদেশের ওপর আসবে উল্লেখ করে তিনি অবিলম্বে যুদ্ধ বন্ধের জন্য বিশ্ব নেতাদের প্রতি আহবান জানিয়েছেন। “যুদ্ধ আর নিষেধাজ্ঞা আমরা চাইনা। ওগুলো বন্ধ করেন। সব দেশ স্বাধীন। স্বাধীনভাবে তার চলার অধিকার আছে। এ অধিকার সব দেশের থাকতে হবে। ইউক্রেন-রাশিয়া যুদ্ধ বন্ধ করেন। তাদের উস্কানি দেয়া বন্ধ করেন। আমরা শান্তি চাই,” সম্মেলনের উদ্বোধনী পর্বে দেয়া ভাষণে তিনি এ মন্তব্য করেন। এ ভাষণে শেখ হাসিনা মূলত তার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার বিভিন্ন ক্ষেত্রে যেসব পদক্ষেপ নিয়েছে সেগুলোর বিস্তারিত তথ্য তার দলের কাউন্সিলর ও ডেলিগেটসহ নেতা, কর্মী ও সমর্থকদের অবহিত করেন। ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলনে যোগ দিতে সারাদেশ থেকে প্রায় সাত হাজার কাউন্সিলর ঢাকায় এসেছেন।

সকালে বেলুন ও পায়রা উড়িয়ে এবং জাতীয় পতাকা উত্তোলন করে সম্মেলনের উদ্বোধন করেন দলটির সভানেত্রী শেখ হাসিনা। এ সময় দলীয় পতাকা উত্তোলন করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একই সাথে দেশের সবচেয়ে প্রাচীন এই রাজনৈতিক দলটির ৭৮টি সাংগঠনিক ইউনিটের পক্ষ থেকে দলীয় পতাকা উত্তোলন করা হয়।

এরপর সাংস্কৃতিক অনুষ্ঠানের পর শোক প্রস্তাব উত্থাপন করেন দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

আর সাধারণ সম্পাদকের রিপোর্ট উপস্থাপন করেন ওবায়দুল কাদের। সম্মেলনে যোগ দিতে আসা কাউন্সিলর ও ডেলিগেটদের মধ্যে উৎসবমুখর পরিবেশ দেখা গেছে।

দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছি- শেখ হাসিনা

শেখ হাসিনা তার ভাষণে বলেন ভবিষ্যৎ বাংলাদেশ এমন হবে যে সেখানে প্রতিটি মানুষ হবে স্মার্ট যারা সবকিছু অনলাইনে ব্যবহার করতে পারবে। “আমাদের অর্থনীতি হবে ই-ইকোনমি। পুরো অর্থনৈতিক ব্যবস্থাপনা ডিজিটাল হবে। ই-গভর্ন্যান্সের আওতায় আসবে সব খাত। আশা করি ৪১ সালের মধ্যে এগুলো করতে সক্ষম হবে বলে আশা করছি। সব বাধা অতিক্রম করে আমরা দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছি,” বলছিলেন তিনি।

এর আগে সাধারণ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করে দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন সামনের নির্বাচনকে ঘিরে তার দল এখন প্রস্তুত। “সরকার ও আওয়ামী লীগের সাফল্য দেখে তাদের প্রতিপক্ষ হিংসায় জ্বলছে। মনে বড় জ্বালা, বড়ই জ্বালা। আগুন সন্ত্রাস মোকাবেলায় আওয়ামী লীগ প্রস্তুত। ভোট চুরি, দুর্নীতি, ভোট জালিয়াতি, লুটপাট, অর্থ পাচার, হাওয়া ভবনের বিরুদ্ধে খেলা হবে। খেলা হবে, আবারও হবে, নির্বাচনে হবে, আন্দোলনে হবে,” বলছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © সব সময়ের খবর ©
Theme Customized By Shakil IT Park