1. admin@sobsomoyerkhobor.com : admin :
হোসেন শহীদ সোহরাওয়ার্দী'র ৫৯ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ'র শ্রদ্ধা নিবেদন। – সব সময়ের খবর
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫৯ অপরাহ্ন

হোসেন শহীদ সোহরাওয়ার্দী’র ৫৯ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ’র শ্রদ্ধা নিবেদন।

  • আপডেট সময় : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
  • ৪১ বার পঠিত

গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী’র ৫৯ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ’র শ্রদ্ধা নিবেদন।

রিপোর্টারঃ রুবেল খান

উপমহাদেশের প্রখ্যাত রাজনীতিবিদ, গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৯ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আজ ৫ ডিসেম্বর ২০২২ তারিখ সকাল ৮ টায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা তাঁর সমাধি’তে শ্রদ্ধা নিবেদন করে।
আফজালুর রহমান বাবু বলেন ১৮৯২ সালের ৮ সেপ্টেম্বর জন্ম নেন উপমহাদেশের প্রখ্যাত এই রাজনীতিবিদ। ১৯৬৩ সালের এইদিনে লেবাননের বৈরুতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

১৯৫২ সালের ভাষা আন্দোলনের মাধ্যমে জাতীয়তাবাদী চেতনার যে উন্মেষ ঘটেছিল, তাঁর নেতৃত্ব দিয়েছিলেন হোসেন শহীদ সোহরাওয়ার্দী। ১৯৫৪ সালের যুক্তফ্রন্টের অবিস্মরণীয় বিজয়ের পর সুধী সমাজ তাঁকে গণতন্ত্রের মানসপুত্র বলে উপাধি দেন। তিনি বলেন স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক গুরু হোসেন শহীদ সোহরাওয়ার্দী জনগনের অধিকার প্রতিষ্ঠার জন্য আজীবন সংগ্রাম করেছেন। তাঁর জীবনাদর্শ নতুন প্রজন্মের অনুপ্রেরণা হয়ে থাকবে।

এসময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি ম. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, খায়রুল হাসান জুয়েল, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক তারিক সাঈদ।

এছাড়াও স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তর দক্ষিণের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © সব সময়ের খবর ©
Theme Customized By Shakil IT Park